নভেম্বর 30, 2022
সাতক্ষীরায় পরিচিতি সভার আগে বিএনপির ১২ নেতা আটক, ৮ ঘণ্টা পর মুক্ত

সাতক্ষীরায় পরিচিতি সভার আগে বিএনপির ১২ নেতা আটক, ৮ ঘণ্টা পর মুক্ত

সাতক্ষীরা শহরের একটি হোটেলে পরিচিতি সভায় যোগ দিতে আসা বিএনপির ১২ নেতাকে আটক করেছে পুলিশ। আট ঘণ্টা সাতক্ষীরা সদর থানায় রাখার পর গতকাল সোমবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে তাঁদের ছেড়ে দেওয়া হয়।

এর আগে গতকাল বেলা সাড়ে তিনটার দিকে সাতক্ষীরা শহরের হোটেল আল কাসেম থেকে তাঁদের আটক করা হয়। আটক নেতারা হলেন সাতক্ষীরা পৌর বিএনপির আহ্বায়ক শের আলী, সদস্যসচিব ও সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ, আহ্বায়ক কমিটির সদস্য শাহিনুর রহমান, আবদুল রাজ্জাক, সাইফুল ইসলাম, নেছারুল ইসলাম, আবু সাঈদ, রোকনুজ্জামান, কামরুজ্জামান, আবু দাউদ, নাছিরউদ্দিন ও আবদুল হামিদ।

সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান বলেন, গত ২২ সেপ্টেম্বর সাতক্ষীরা পৌর বিএনপি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। গতকাল বিকেল চারটায় সাতক্ষীরা শহরের হোটেল আল কাসেমের দ্বিতীয় তলায় ৪১ সদস্যের আহ্বায়ক কমিটির পরিচিতি সভার আহ্বান করা হয়। বেলা তিনটার দিক থেকে এক এক করে সভায় পৌর বিএনপির নেতা-কর্মীরা আসতে শুরু করেন। হঠাৎ বেলা সাড়ে তিনটার দিকে সভায় যোগ দিতে আসা ১২ নেতাকে পুলিশ থানায় নিয়ে যায়।

পৌর বিএনপির আহ্বায়ক শের আলী বলেন, থানায় নিয়ে এসে তাঁদের বসিয়ে রাখা হয়। গতকাল সন্ধ্যায় পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা দুর্গাপূজার একটি অনুষ্ঠানে যোগ দিতে সাতক্ষীরায় আসেন। এ কারণে থানায় পুলিশ কর্মকর্তারা সবাই ব্যস্ত হয়ে পড়েন। দীর্ঘক্ষণ থানায় বসিয়ে রেখে রাত ১১টার পর পুলিশ কর্মকর্তারা তাঁদের কাছে জানতে চান, হোটেল আল কাসেমে তাঁরা কী জন্য জড়ো হয়েছিলেন। পরে রাত পৌনে ১২টার দিকে তাঁদের ছেড়ে দেওয়া হয়।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা স ম কায়ূম বলেন, তাঁদের গ্রেপ্তার কিংবা আটক করা হয়নি। স্থানীয় একটি হোটেলে কিছু মানুষ কেন জড়ো হয়েছিলেন, তা জানতে তাঁদের ডেকে নিয়ে আসা হয়েছিল। পরে জিজ্ঞাসাবাদ করে রাত পৌনে ১২টার দিকে তাঁদের ছেড়ে দেওয়া হয়েছে।